আজ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ ইং

সোনালী ব্যাংকের টাকা বহনকারী গাড়িতে সন্ত্রাসীদের হামলা, প্রভাব পরেছে ১৮ শাখায়

রংপুর প্রতিনিধি : রংপুরে সোনালী ব্যাংকের টাকা বহনকারী মাইক্রোবাসে সন্ত্রাসীদের হামলা। গাড়ি ভাংচুর, দুই আনসার সদস্য, চালক ও একজন ক্যাশ অফিসার সহ আহত হয়েছেন চারজন।

এঘটনায় মহানগর পুলিশের কোতোয়ালী থানায় একটি অভিযোগ করেছেন মাইক্রোবাস চালক শাহিনুর ইসলাম। তবে এই ঘটনায় দোষিরা চিহিৃত হলেও ব্যাংক কর্তৃপক্ষ কোন আইনী পদক্ষেপ গ্রহন করেনি।

মহানগর পুলিশের উপসহকারী পুলিশ কমিশনার আলতাফ হোসেন অভিযোগের প্রেক্ষিতে জানিয়েছেন, রোববার বিকালে সোনালী ব্যাংক লিমিটেড করপোরেট শাখার ক্যাশ রেমিটেন্সের মাইক্রোবাস নিয়ে (ঢাকা মেট্টো-চ-৫৬-৪৮৩২) সোনালী ব্যাংক সিও বাজার শাখা হতে ৮০ লাখ টাকা নিয়ে আসার সময় একজন অপরিচিত বয়স্ক মানুষ মাইক্রোবাসে উঠে পরেন। তখন চালক লোকটিকে মাইক্রোবাস থেকে নেমে যেতে বলেন। পরে সিটি করপোরেশনের ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আমিনুর রহমান দলবল নিয়ে এসে মাইক্রোবাসে থাকা আনসার সদস্য আবু বক্কর সদ্দিক ও গনেশ চন্দ্র রায়কে শারীরিকভাবে নির্যাতন করেন। এ সময় ক্যাশ অফিসার হারুন অর রশীদ বাঁধা দিলে তাকের নির্যাতন করা হয়। ট্রাংকে থাকা ৮৫ লাখ টাকা ছিনিয়ে নিতে চাইলে দুই আনসার সদস্য জীবন বাজী রেখে তা রক্ষা করেন। ভাংচুর করা হয় মাইক্রোবাসটি। পরে খবর পেয়ে পরশুরাম থানা পুলিশ তাদের উদ্ধার করে।

তিনি আরো জানান, এঘটনায় ব্যাংক কর্তৃপক্ষ মামলা করলে তা দ্রুত বাস্তবায়ন করা হবে।

এনিয়ে কাউন্সিলর আমিনুর রহমান জানিয়েছেন, তাদের দলীয় লোকজন ভূল করে ব্যাংকের মাইক্রোবাসে উঠে পরে। এতে আনসার সদস্যরা তাদের ওপর চড়াও হয়। এটি শুধুমাত্র একটি ভূলবোঝাবুঝি, কোন সন্ত্রাসী কর্মকান্ড নয়।

হামলার ঘটনায় সোনালী ব্যাংক লিমিটেড প্রিন্সিপাল অফিস রংপুররের ডিজিএম আব্দুল বারেক চৌধরী জানিয়েছেন, ঘটনার পরেই থানায় একটি সাধারন ডাইরি করা হয়েছে। ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় আনতে মামলার প্রস্তুতি চলছে। ব্যাংকের অঞ্চল প্রধান রশিদুল ইসলাম জানিয়েছেন, ঘটনার দিন মামলা না হওয়ার কারন হিসাবে ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর এর নির্দেশের অপেক্ষায় ছিলেন। অনুমতি না পাওয়ায় মামলা হয়নি।

একটি নিরর্ভরযোগ্যসুত্র জানিয়েছে, এই ঘটনাকে খুব একটা বড় করে দেখছেন না এই দুই কর্মকর্তা। এমনকি এই বিষয় নিয়ে ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টরের সাথে কোন ধরনের যোগাযোগ করেননি তারা। উপরন্ত একটি শাখা ব্যবস্থাপকের বদলী অনুষ্ঠানে সোমবার দিনভর ভূড়িভোজে মত্ত্ব ছিলেন তারা।

দিনে-দুপুরে ব্যাংকের টাকা পরিবহনের গাড়িতে সন্ত্রাসীদের হামলার ঘটনাটি জেলার ১৮টি শাখায় প্রভাব ফেলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...